রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
নাগরপুরের মরহুম ব্যারিস্টার আব্বাস আলী খাঁন স্মৃতি চূড়ান্ত ফুটবল প্রতিযোগিতা’২৩ অনুষ্ঠিত টানা বৃষ্টিপাতের কারণে যেমন নেই ঈদের আনন্দ তেমনি বাড়ছে বন্যার আশংকা ছাতকে যুবলীগ নেতা হেলাল উদ্দিনের সাথে অনলাইন প্রেসক্লাবের ঈদের শুভেচ্ছা বিনিময় বদলগাছীতে নেশার টাকা না পাওয়ায় স্ত্রী কে হত্যা করলো স্বামী জাফলং-এ পর্যটকদের নৌকা ও ক্যামেরা ভাড়া নির্ধারণ করল উপজেলা প্রশাসন সিলেটসহ দেশের নিম্নাঞ্চলে বন্যার আশংকা ছাতকে বটেরখাল থেকে এক ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়ে নাগরপুর উপজেলা আওয়ামীলীগ ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাত দিন সাইক্লিং ছাতকে লায়েক মিয়া হত্যা মামলার আসামি আলা উদ্দিন জামিনে মুক্ত

জার্মানিতে স্পেশাল অলিম্পিকস ওয়ার্ল্ড গেমসে বাংলাদেশের স্বর্ণ জয়।

জার্মানিতে স্পেশাল অলিম্পিকস ওয়ার্ল্ড গেমসে বাংলাদেশের স্বর্ণ জয়

শেখ সেলিম।

জার্মানির বার্লিনে ১৭ ই জুন ২০২৩ থেকে ২৫ শে জুন ২০২৩ অনুষ্ঠানরত স্পেশাল অলিম্পিকস ওয়ার্ল্ড গেমসে জনাব নুরুল আলমের নেতৃত্বে ১১৩ সদস্যের বাংলাদেশ দল অংশগ্রহণ করেন। দলে ৭৯ জন খেলোয়াড়, ৩০ জন কোচ ও সহকারী কোচ ২ জন ডাক্তার এবং ২ জন সহকারী দলনেতা হিসেবে অংশ নিয়েছেন।

বাংলাদেশের স্পেশাল এ্যাথলেটরা অভূতপূর্ব ক্রীড়া নৈপূন্য প্রদর্শন করে ৮ টি ক্রীড়ায় ২৪ টি স্বর্ণ, ৪ টি রৌপ্য ও ৫ টি ব্রোঞ্জ পদক জয় করে দেশের জন্য গৌরব বয়ে এনেছেন। মহিলা ফুটবল, মহিলা হ্যান্ডবল ও ইউনিফায়েড ভলিবলে বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে। এ্যাথলেটিকসে ৬ টি স্বর্ণ ৩টি রৌপ্য, ব্যাডমিন্টনে ৫ টি স্বর্ণ, বোচীতে ৬ টি স্বর্ণ, সাঁতারে ৪ টি স্বর্ণ ৩ টি ব্রোঞ্জ, মহিলা বাস্কেটবলে ও পুরুষ হ্যান্ডবলে ব্রোঞ্জ পদক জয় করে স্পেশাল অলিম্পিকস বাংলাদেশ ক্রীড়া দল বিশ্ব ক্রীড়াঙ্গনে চমক সৃষ্টি করেছে। উল্লেখ্য যে, স্পেশাল অলিম্পিকস বাংলাদেশের ৭৯ জন খেলোয়াড়ের মধ্যে মহিলা খেলোয়াড় ৪৬ জন এবং পুরুষ খেলোয়াড় ৩৩ জন।

১৭ ই জুন বার্লিন অলিম্পিকস স্টেডিয়ামে ওয়ার্ল্ড গেমসের উদ্বোধন হয় এবং ২৫ শে জুন জার্মানীর সময় রাত ৮ঃ৩০ টায় এবং বাংলাদেশ সময় রাত ১২ঃ৩০ টায় সমাপনী অনুষ্ঠান আয়োজিত হয়।

এসময় দূর-দূরান্ত থেকে বাংলাদেশ এ্যাথলেটিক্স দলকে সমর্থন জানাতে ও তাদের নৈপুণ্য দেখতে মাঠে ছুটে এসেছে অসংখ্য বাংলাদেশী প্রবাসী।
জয়ের আনন্দে উদ্বেলিত হয়ে বাংলাদেশি প্রবাসীরা হাসি মুখেই মাঠ ছেড়েছেন। এসময় এক সমর্থক চওড়া হাসিতে বলেছেন, ‘আমি জানতাম বাংলাদেশ স্বর্ণ জয় করবে কিন্তু এমন অভূতপূর্ব সাফল্য অর্জন করবে তা বুঝতে পারিনি। আমি বাংলাদেশ দলের সাফল্যে গর্ববোধ করছি এবং বাংলাদেশ এ্যাথলেটিক্স দলের আরো উত্তরোত্তর সাফল্য কামনা করছি।



Our Like Page